বাংলার পরিযায়ী শ্রমিকদের রাজ‍্যে ফেরার সমস্ত খরচ বহন করবে রাজ‍্য সরকার : জানালেন মুখ‍্যমন্ত্রী

16th May 2020 কলকাতা
বাংলার পরিযায়ী শ্রমিকদের রাজ‍্যে ফেরার সমস্ত খরচ বহন করবে রাজ‍্য সরকার : জানালেন মুখ‍্যমন্ত্রী


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : ফের লকডাউন এর সময়সীমা বৃদ্ধি হচ্ছে । চতুর্থ পর্বের লকডাউন শুরু হবার প্রাক্কালেই পরিযায়ী শ্রমিকদের জন‍্য সুখবর দিলেন পশ্চিমবঙ্গের মুখ‍্য্য্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় । নিজে টুই্যট করে জানিয়েছেন , অন‍্য রাজ‍্য থেকে এ রাজ‍্যের বাসিন্দা পরিযায়ী শ্রমিকদের ফেরার সমস্ত খরচ বহন করবে রাজ‍্য সরকার ।কোনো খরচ ই করতে হবে না শ্রমিকদের । ইতিমধ‍্যেই কেন্দ্রীয় রেলমন্ত্রকে জানিয়ে দেওয়া হয়েছে রাজ‍্য সরকারের সিদ্ধান্তটি । লকডাউনের জেরে দেশের বিভিন্ন রাজ‍্যে আটকে রয়েছেন বাংলার বিভিন্ন জেলার বাসিন্দারা । পরিযায়ী শ্রমিকরা ফিরতে গিয়ে টাকা খরচ করতে বাধ‍্য হচ্ছে পরিস্থিতির চাপে । ইতিমধ‍্যেই বাম ও কংগ্ৰেসের তরফ থেকে নিঃখরচায় যাতে পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনার ব‍্যবস্থা করা হয় তার দাবী জানানো হয়েছিলো । জেলায় জেলায় এই দাবী ক্রমশ জোরালো হচ্ছিলো । কোন উপায় না পেয়ে পায়ে হেঁটে , সাইকেল চালিয়ে মাইলের পর মাইল পাড়ি দিয়েছেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক । এই পরিস্থিতিতে শ্রমিক স্পেশাল ট্রেনের সংখ‍্যা বাড়ানোর পাশাপাশি বিনা খরচে শ্রমিকদের ফিরিয়ে আনার কথা ঘোষনা করলেন মুখ‍্যমন্ত্রী ।





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।